Tuesday , July 5 2022

এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি ঘোড়া, দেখুন তো খুঁজে পান কি না

প্রতিটি ব্যক্তির দৃষ্টি-ভাবনা এক এক রকমের। তা ছবি হোক কিংবা মানসিকতা। আমরা প্রত্যেকেই এক এক ছবি এক এক রকমভাবে দেখি, এক এক রকম ভাবে উপলব্ধি করি। এর মধ্যে কিন্তু কোনো ঠিক, ভুল নেই।

দৃষ্টিভ্রম হলো দর্শন ইন্দ্রিয় দ্বারা সৃষ্ট একটি ভ্রম এবং যার দৃশ্যমান উপলব্ধি বাস্তবতা থেকে আলাদা মনে হয়। বিভিন্ন রকম ভ্রম দেখা যায়; তাদের শ্রেণীকরণ কঠিন কারণ বেশিরভাগ ক্ষেত্রেই তাদের অন্তর্নিহিত কারণটি স্পষ্ট হয় না।

এই দৃষ্টিভ্রম থেকে সঠিক উত্তর বের করা কিন্তু আপনার মস্তিষ্কের জন্যও চ্যালেঞ্জ। মনোবিজ্ঞানের গবেষকরা দীর্ঘকাল ধরে মানুষের চিন্তার প্রক্রিয়া নির্ধারণের জন্য এমন ধরনের ছবি ব্যবহার করে।

এখন এই ছবিতে এক ঝলকে ব্যাঙ দেখতে পাওয়া যাচ্ছে। তবে এর মধ্যেই কিন্তু লুকিয়ে রয়েছে একটি ঘোড়া। অপটিক্যাল ইলিউশনের এই ছবিতে কিন্তু একটি ঘোড়া খুঁজে পাওয়া খুব কষ্টকর। কিন্তু এটি কোনো ক্লিকবেট খবর নয়। এই ছবির মধ্যে আসলেই একটি ঘোড়া রয়েছে। তবে এটি কেবল একভাবে দেখলে হবে না। উত্তর পেতে গেলে ছবিটিকে একটু ঘুরিয়ে ফিরিয়ে দেখতে পারেন।

মাইন্ডস জার্নাল অনুসারে, আপনি যদি সহজেই ঘোড়াটিকে চিত্রটিতে খুঁজে পেতে পারেন তবে এর অর্থ হলো আপনার একটি দৃঢ় সংকল্প রয়েছে মনের মধ্যে। আপনি অনেকের সঙ্গে সহজেই একাত্ম হতে পারবেন। সমস্ত বাধা কাটিয়ে উঠতে সহায়তা করবে আপনার ভাবনা।

সেখানে এও বলা হয়েছে, “যেহেতু একটি ঘোড়াও শক্তির প্রতিনিধিত্ব করে, আপনার কাছে ক্ষুদ্রতম বিবরণ পর্যবেক্ষণ করার ক্ষমতা রয়েছে এবং আপনি যা চান তা খুঁজে পেতে পারেন”

Check Also

নিজের স্ত্রী ব্যাগে কলম খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.