Wednesday , July 6 2022

‘বাচ্চার কসম, আপনি কত টাকা খাইছেন বলেন’ (ভিডিও)

বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচন ঘিরে গঠিত আপিল বোর্ড বৈঠক শেষে সাধারণ সম্পাদক হিসেবে নিপুণের নাম ঘোষণা করে। আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এই ঘোষণা দেন। তবে ওই সভায় জায়েদ খান উপস্থিত ছিলেন না।

শনিবার আপিল বোর্ডের সিদ্ধান্ত ঘোষণার পর স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, বৈঠকে না আসা, অফিস বন্ধ রাখা; এতে কি মনে হয় না জায়েদ অপরাধবোধ (গিল্টি) করছে? এ সময় তিনি বলেন, এ কারণেই সে মিটিংয়ে আসেনি।

সোহানুর রহমান বলেন, না কোনো চাপ (প্রেশার) আসেনি। একদিন শুধু জায়েদ খান আমাকে এখানে বলছিল, আপনার আমি ছোট ভাই, আপনি বিষয়টি একটু দেখেন। সেদিন রাতে (নির্বাচনের দিন) সে অনেকভাবে আমাকে রাজি করাতে চেষ্টা করেছিল। কিন্তু আমি বলেছি…। একপর্যায়ে জায়েদ বলে ফেলে, ‘বাচ্চার কসম লাগে, আপনি কত টাকা খাইছেন বলেন। এরপর আর আমার মাথায় কাজ করেনি, আমি আস্তে আস্তে বের হয়ে চলে গেছি।

এদিকে আপিল বোর্ডের সিদ্ধান্ত কোনোভাবেই মানছেন না জায়েদ খান। তিনি আপিল বোর্ডের ঘোষণাকে আইন বহির্ভূত বলে দাবি করেছেন।

গণমাধ্যমকে জায়েদ বলেন, এখানে আপিল বোর্ডের কোনো মূল্য নেই। তারা এরকম কোনো সিদ্ধান্ত দিতে পারে না৷ এটা আইন বহির্ভূত, পৃথিবীতে এমন নজিরবিহীন ঘটনা নেই। প্রজ্ঞাপনের পর আপিল বোর্ড কীভাবে এ রায় ঘোষণা করে? আমি আইনি ব্যবস্থা নেব।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনের দিন দুপুর থেকেই সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আরেক সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খানের বিরুদ্ধে অনিয়ম আর ভোট কেনার অভিযোগ করেন। প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন এসব অভিযোগ আমলে না নিয়ে জায়েদ খানকে জয়ী ঘোষণা করেন।

Check Also

দুই স্ত্রীর দ্বন্দ্ব সইতে না পেরে মোটরসাইকেলে আগুন

মেহেরপুরে দুই স্ত্রীর দ্বন্দ্ব ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে, প্রকাশ্য নিজের মোটরসাইলে আগুন দিয়েছে বৈদ্যুতিক মিস্ত্রি। …

Leave a Reply

Your email address will not be published.