বাজারে আসলো নতুন নকিয়া ফোন, এক চার্জেই চলবে ১৩ দিন।

নতুন আকর্ষণীয় ফিচারওয়ালা মোবাইল ফোন নকিয়া ১১০ ৪জি ফোন এখন বাজারে। দাম একেবারে সাধ্যের মধ্যেই। হলুদ, অ্যাকোয়া এবং কালো রঙে উপলব্ধ ফোনটির দাম ভারতে ২,৭৯৯ রুপি। দেখতে আগের জমানার সাধারণ ফোনের মতো হলেও এতে থাকবে ৪জি কানেক্টিভিটি থাকবে।

সেই সঙ্গে থাকছে এইচডি ভয়েস কলিংয়ের সুবিধা যার ফলে একেবারে স্পষ্টভাবে অপরপ্রান্তের মানুষের কথা শোনা যাবে। এছাড়াও তারের সাহায্যে অথবা ওয়্যারলেস ভাবেই শোনা যাবে এফএম রেডিও। রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ৩-ইন-১ স্পিকার, ভিডিও ও এমপিথ্রি প্লেয়ার এবং ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবেল স্টোরেজ।

১১০ ৪জি ফোনে রিডআউট অ্যাসিস্ট ফিচার আছে, যা কোনো মেসেজ কে উচ্চস্বরে পড়ে শোনাতে পারে, ফলে বয়স্কদের জন্য এগুলো আদর্শ ফোন হিসেবে বিবেচিত হবে।

ব্যাটারি ব্যাকআপের ক্ষেত্রে চমক রয়েছে ফোনটিতে। ১,০২০ এমএএইচ ব্যাটারির ফোনটায় স্ট্যান্ডবাই অবস্থায় চার্জ থাকবে টানা ১৩ দিন। মিউজিক প্লেয়ারে গান চললে ব্যাটারি থাকবে ১৬ ঘণ্টা। আর ৪জি কলিং করা যাবে টানা ৫ ঘণ্টা। ফোনটিতে রয়েছে টর্চ এবং চার্জ দেওয়ার জন্য ইউএসবি পোর্ট।

Check Also

ফটোল্যাব ব্যবহারকারীদের তথ্য নিচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থা?

ফেসবুকসহ ইন্টারনেট দুনিয়ায় চলমান ট্রেন্ড ‘ফটোল্যাব’ ব্যবহারকারীদের তথ্য মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো হাতিয়ে নিচ্ছে বলে শঙ্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *