স্ত্রী বা প্রেমিকা প্রতারনা করছে? কিভাবে বুঝবেন

স্ত্রী বা প্রেমিকা প্রতারনা করছে? কিভাবে বুঝবেন, জেনে নিন উপায়… এক এক ক্ষেত্রে মেয়েদের প্রতারণার এক এক রকম কারণ থাকে নিশ্চয়ই। কিন্তু গবেষণা জানাচ্ছে, অধিকাংশ মেয়েরই প্রেমে প্রতারণার পিছনে একটি বিশেষ কারণ ক্রিয়াশীল থাকে।

প্রেমের খেলায় ছেলেরাই নাকি বেশি প্রতারণা করেন, অন্তত এমনটাই সাধারণভাবে মনে করা হয়। কিন্তু মেয়েরাও যে ধোয়া তু‌লসিপাতা, এমনটাও নয়। বহু পুরুষই প্রেমের ক্ষেত্রে মেয়েদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলেন। এক এক ক্ষেত্রে মেয়েদের প্রতারণার এক এক রকম কারণ থাকে নিশ্চয়ই।

কিন্তু গবেষণা জানাচ্ছে, অধিকাংশ মেয়েরই প্রেমে প্রতারণার পিছনে একটি বিশেষ কারণ ক্রিয়াশীল থাকে। এবং সেই কারণটি হলেন, মেয়েটির মা।

শুনতে যতই অদ্ভুত লাগুক না কেন, ইললিসিট এনকাউন্টার নামে একটি একস্ট্রা ম্যারিটাল ডেটিং সাইট-এর সমীক্ষার ফলাফল জানাচ্ছে, যেসব মেয়ের মা নিজের জীবনে প্রেমে প্রতারণা করেছেন, তাঁরা নিজেরাও প্রেমের ক্ষেত্রে প্রতারণা করেন। অর্থাৎ প্রতারণার বিষয়টি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হন মেয়েরা।

ইললিসিট এনকাউন্টারের সমীক্ষকদের দাবি, ৬২১টি প্রেমে প্রতারণার ঘটনা তাঁরা সমীক্ষার আওতাভুক্ত করেছিলেন। প্রত্যেক ক্ষেত্রেই দায়ী করা হয়েছিল মেয়েদেরই। এবং দেখা গিয়েছে, এই প্রতারক মহিলাদের ৭১ শতাংশের ক্ষেত্রে তাঁদের মায়েদের বিরুদ্ধেও কখনও না কখনও উঠেছে প্রেমে প্রতারণার অভিযোগ।

সমীক্ষকরা অবশ্য বিষয়টির কোনও সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি। তবে তাঁরা মনে করছেন, মায়ের প্রতারণার একটি প্রভাব মেয়ের উপরও পড়ে।

যেসব মেয়ে ছোটবেলা থেকেই নিজের মাকে বহু পুরুষ-সঙ্গ করতে দেখেন, তারা মনে করেন, এমনটাই স্বাভাবিক। ফলে তারা নিজেরাও তাঁদের প্রেমজীবনে সেই আদর্শই অনুসরণ করেন। এই সমীক্ষার আওতায় আনা হয়েছিল পুরুষদেরও। এবং সেখানে দেখা গিয়েছে, ছবিটা অনেকটাই আলাদা।

প্রেমজীবনে বাবার প্রতারণার প্রভাব তেমনভাবে প়ড়ে না ছেলের উপর। প্রতারক ছেলেদের মাত্র ৪৫ শতাংশের বাবারাও প্রতারণা করেছিলেন তাঁদের প্রেমজীবনে।

তার মানে কি কোনও মেয়েকে প্রেমিকা হিসেবে নির্বাচনের আগে জানতে হবে সেই মেয়ের মায়ের অন্তরঙ্গ জীবনের হদিশ? প্রাসঙ্গিক সমীক্ষাটির দাবি কতকটা সেরকমই।

Check Also

কনের জন্য সোনার আংটি না আনায় বরকে বেঁধে মারধর

কনের জন্য স্বর্ণের আংটি না আনায় বরপক্ষ মারধরের শিকার হয়েছে। এ ঘটনায় দুই পক্ষের মোট …

Leave a Reply

Your email address will not be published.