প্রচণ্ড মা’থা ব্যথা, দূর করুণ ৩০ সেকেন্ডেই

প্র’চণ্ড মা’থাব্য’থা, ব্য’থায় হয়ত আপনার সবকিছুই অসহ্য লাগছে। মা’থাব্য’থা বেশ যন্ত্র’ণার একটি বিষয়। দিনভর মা’থা ব্য’থা নিয়ে কাজ করা বেশ অস্বস্তিকর।

কিছুই ক’রতে ভাল লাগছে না। ওষুধ খেয়ে সারছে না। তাহলে আপনার জন্যই এই প্র’তিবেদন। ৩০ সেকেন্ডেই দূ’র হয়ে যাবে আপনার মা’থাব্য’থা। জে’নে নিন কিছু ঘরোয়া পদ্ধতি।

লবঙ্গ: কিছু লবঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। গরম লবঙ্গ একটি রুমালের মধ্যে নিন। এক মিনিট এর ঘ্রাণ নিন এবং দেখু’ন মা’থা ব্য’থা চলে গেছে।

আপেল: ব্য’থা যদি বেশি হয় তবে এই ঘরোয়া পদ্ধতিটি চেষ্টা করে দে’খতে পারেন।এক টুকরো আপেল চিবুতে পারেন তবে এতে একটু লবণ ছিটিয়ে নেবেন। এটা দ্রুত ব্য’থা মু’ক্ত ক’রতে সাহায্য করবে।

আদা চিবুতে পারেন: এক পিস টাট’কা আদা চিবুতে পারেন এতে ৬০ সেকেন্ডে মা’থা ব্য’থা দূ’র হবে। আদা একটু বাজে গন্ধের হলেও পদ্ধতিটি কাজে’র। হাসি খুশি মন

অনেকেই হয় তো বিশ্বা’স করবেন না, তবে মনকে যদি ইতিবাচক এবং ভালো বিষয়ের দিকে নিয়ে যান তবে মা’থা ব্য’থা ৬০ সেকেন্ডেই দূ’র হবে। চেষ্টা করেই দেখু’ন না!

আকুপ্রেশার: বহুবছর ধ’রে মা’থা ব্য’থা দূ’র ক’রতে অনেকেই আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আ’সছেন।এই ছোট্ট ঘরোয়া পদ্ধতিটি আপনাকে ৩০ সেকেন্ডের মধ্যে মা’থা ব্য’থা সারাতে সাহায্য করবে।

বাম হাতের বৃ’দ্ধাঙ্গু’লি এবং তর্জনীর মাঝখানের অংশে অন্য হাতের বৃ’দ্ধাঙ্গু’লি ও তর্জনি দিয়ে চা’প দিন এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে ডান হাতেও করুন। বিশেষজ্ঞরা বলেন, আশা করা যায় এতে ৩০সেকেন্ডের মধ্যেই আপনার মা’থা ব্য’থা সারবে।

পানি পান করুন: একচুমুক পানি পানও আপনাকে এক মিনিটের মধ্যে মা’থা ব্য’থা সারাতে কাজে দেবে। যখন আমাদের শ’রীর আর্দ্র হতে থাকে তখন ব্য’থা ধীরে ধীরে কমে।

Check Also

কেন আম খাবেন, আর কতটুকু খাবেন? জেনে নিন আমের পুষ্টিগুণ সম্পর্কে!

আমকে বলা হয় ফলের রাজা। আম খেতে ভালোবাসেন না, এমন মানুষ পাওয়া মুশকিল। কেবল স্বাদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *