গরুর ভবিষ্যৎবাণী, এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল

বিশ্বকাপ এলে কে চ্যাম্পিয়ন হবে তা নিয়েই চলে নানা জল্পনা-কল্পনা। দেয়া হয়ে থাকে নানা ধরনের ভবিষ্যৎ বাণী। এ ক্ষেত্রে বিভিন্ন পশু-পাখিও অংশ নেয়। আর কুষ্টিয়াতে কাতার বিশ্বকাপ নিয়ে ভবিষ্যৎ বাণী করলো একটি গরু।

তবে এই ভবিষ্যৎ বাণীর পদ্ধতি সম্পূর্ণ ভিন্ন। করাও হয়েছে সম্পূর্ণ অভিনব পদ্ধতিতে।প্রথমত ব্রাজিল, আর্জেন্টিনা আর জার্মানির পতাকায় মোড়ানো তিনটি ড্রামের ওপরে রাখা ঘাস।পরবর্তীতে গরু যে দেশের পতাকা মোড়ানো ড্রামের ঘাস খাবে, সেই দেশই হবে এবারের কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন! সম্প্রতি পশু দিয়ে এমন ভবিষ্যৎবাণীর আয়োজন করে কুষ্টিয়ার একদল ফুটবলপ্রেমী। মজার এই কাণ্ড দেখতে ভিড় জমান অনেকে।

গত বৃহস্পতিবার ( ২৪ অক্টোবর) বিকেলে ব্যতিক্রমী এ আয়োজন দেখতে জড়ো হন অনেকে। ফুটবল বিশ্বকাপ এলে এমন নানা কর্মকাণ্ডের মাধ্যমে আনন্দ খুঁজে বেড়ান সমর্থকরা।জেলার আড়ুয়াপাড়া তরুণ সংঘ পাঠাগার ও ক্লাব মাঠে এই আয়োজনে অংশ নেন ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মান সমর্থকরা। তিন দলের পতাকা মোড়ানো ড্রামের ওপর রাখা হয় কাঁচা ঘাস। নিয়ে আসা হয় একটি গরু।

উম্মাদনার এখানেই শেষ নেই, এসময় শর্ত রাখা হয়েছিলো, গরুটি যে ড্রাম থেকে ঘাস খাবে সে দলই হবে বিজয়ী! গরুটি ঘাস খায় ব্রাজিলের ড্রাম থেকে। প্রিয় দল বিজয়ী হবে এই অনুমানে উল্লাসে ফেটে পড়েন ব্রাজিল সমর্থকরা।তবে গরুর এই ভবিষ্যৎ বাণী কিছুতেই মেনে নিতে পারছে না আর্জেন্টিনার সমর্থকরা। সব অনুমান সঠিক হয় না এমন দাবি করেন তারা। তারা জানান, আমরা হার দিয়ে শুরু করেছি মানে এই নয় যে, আমরা তাড়াতাড়ি বাড়ি চলে যাবো। ইনশাআল্লাহ আমরা কামব্যাক করব।

পাঠকের মন্তব্য:

Check Also

সিইও কেন, হলে তো সভাপতি হওয়াই ভালো: সাকিব

গত কয়েকদিন ধরে ক্রিকেট অঙ্গন সরব হয়ে আছে সাকিব আল হাসানের মন্তব্যে। বিপিএল শুরুর দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *