একই গোলপোস্টে দুই গোলরক্ষক, কাতার বিশ্বকাপের অবিশ্বাস্য দৃশ্য!

খেলার দু-এক মিনিট বাকি, ঠিক তখনই জার্মান অধিনায়ক তার গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে চলে আসেন। জার্মানির ম্যানুয়েল ন্যুয়ার এবং জাপানের সুইচি গোন্ডা – মাঠের বিপরীত দিকে থাকলেও উভয় দলের গোলরক্ষক একই গোলপোস্টের নিচে লড়াই করেছেন। বুধবার (২৩ নভেম্বর) কাতার বিশ্বকাপে জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচে দেখা গেছে এ দৃশ্য।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের অতিরিক্ত সময়ের খেলা চলছে। এদিকে জাপান ২-১ ব্যবধানে এগিয়ে আছে। খেলা শেষ হতে যখন আর দু-এক মিনিট বাকি, ঠিক তখনই নিজের গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে চলে আসেন জার্মান অধিনায়ক। এগিয়ে থাকা জাপানের সব ফুটবলারই তখন নিজেদের অর্ধে। লক্ষ্য একটাই, যেকোন মূল্যে এ ম্যাচ জেতা।

উভয় দলই মরিয়া। জাপান ব্যবধান বজায় রাখতে চায়, আর জার্মানি সমতায় ফিরতে চায়। হারের মুখে দাঁড়িয়ে দলের মান রক্ষা করতে জার্মান অধিনায়ক তখন পৌঁছে গেলেন একদম জাপানের গোলপোস্টের সামনে। তবে, গোল বাঁচাতে নয়, গোল করতে। ম্যাচের একদম শেষ মিনিটে কর্ণার পেল জার্মানি। বল উড়ে এল জাপানের বক্সে।

হেড করার জন্য মরিয়া লাফ দিলেন ন্যুয়ের। কিন্তু বলে মাথা ছোঁয়াতে বিফল হলেন। উঁচু বলের নাগাল পেলেন না জাপানের গোলরক্ষক গোন্ডাও। শেষমেশ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ ব্যবধানে হারালো ব্লু সামুরাইরা।

এর আগে আরেকটি ম্যাচেও নিজের গোলপোস্ট ছেড়েছিলেন ন্যুয়ের। ২০১৮ ফিফা বিশ্বকাপের গ্রুপ পর্বে জার্মানি এবং দক্ষিণ কোরিয়ার মধ্যকার ডু অর ডাই ম্যাচে একটি গোল হারানোর পর, নিজেদের গোলপোস্ট খালি রেখে গোল করতে এগিয়ে আসেন তিনি। তার সুবাদেই সহজ গোল পেয়ে যায় কোরিয়া।

Check Also

গরুর ভবিষ্যৎবাণী, এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল

বিশ্বকাপ এলে কে চ্যাম্পিয়ন হবে তা নিয়েই চলে নানা জল্পনা-কল্পনা। দেয়া হয়ে থাকে নানা ধরনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *