১ টুকরো মুখে নিয়ে স”হবা”স করুন ১ ঘন্টা

বেশির ভাগ মানুষ আছেন যারা গোপন সমস্যা নিয়ে খোলাখুলি আলোচনা করতে চান না। আর এমনকী’, এ সংক্রান্ত সমস্যা দেখা দিলে ডাক্তারের কাছে যেতেও অনেক সময় অনিহা দেখা দেয়৷ অনেক স্থানে দেখবেন ১ টুকরো মুখে নিয়ে ১ ঘন্টা করুন এমনটা বলে থাকে, বাস্তবে এটা সম্ভব না।

বিশেষজ্ঞরা বলছেন,আমা’দের প্রকৃতিতেই এমন অনেক জিনিস আছে, যা কিনা দূর করতে পারে এ সমস্যা! আ’মেরিকার এক বিশ্ববিদ্যালয়ের গবেষণা অনুযায়ী, তরমুজ নাকি এ ব্যাপারে দারুণ কাজ করে, শক্তির দিক থেকে অক্ষম বা দুর্বল, তাদের সক্ষমতার জন্য তরমুজই প্রাকৃতিক প্রতিষেধক। অর্থাৎ তাদের এখন থেকে আর ভায় ‘গ্রার পেছনে অর্থ না ঢেলে তরমুজে আস্থা রাখলেই চলবে।

আরও পড়ুন :
স”হবা”সের সময় বাড়িয়ে নিন মি”লনের আগে ২ টি খাবার খেয়ে

বর্তমান যুগে পুরুষের ও মহিলাদের মধ্যে একটি সমস্যা বেশ প্রকট হয়ে উঠছে, দিন যতো যাচ্ছে পুরুষ ও মহিলা উভয়ের যৌ”ন মি”ল”নের প্রতি অনিচ্ছা বা অনাগ্রহতা দিনে দিনে বাড়ছে। এছাড়াও বয়স বাড়ার সাথে সাথে পুরুষ তার যৌ”ন চাহিদা দিনে দিনে হারাচ্ছে।

বর্তমান দিনে আমাদের কর্মব্যস্ত জীবনে ক্রমশই যৌ”ন মি”ল”নের প্রতি মানুষের অনাগ্রহ ও ইচ্ছে কমে যাওয়ার অন্যতম একটি কারন। কর্মক্ষেত্রে অতিরিক্ত শা”রি”রীক ও মানসিক চাপ যার কারন সরূপ দিনের শেষে আমাদের যৌ”নমি”লনের প্রতি অনিচ্ছা।

যৌ”নমি”লনের প্রতি অনিচ্ছা ও অক্ষমতার সমাধানের জন্য কয়েকটি বিশেষ খাবার যা যৌ”নমি”লনের ক্ষেত্রে উপকারী-

রসুন ঃ যৌ”ন শক্তিকে ধরে রাখতে রসুন গুরুত্ব অনেকখানি। রসুনকে গরীবের পেনিসিলিন বলা হয়ে থাকে। কারন রসুন আমাদের শরীরে এন্টিসেভটিক ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও রসুন একটি সহজল্ভ্য খাবার যা আমরা দৈন্দিন জীবনে প্রায় সময় খেয়ে থাকি। প্রতিনিয়ত রসুন খেলে পুরুষের যৌ”ন মি”ল”নের ক্ষেত্রে অনেক বেশি সাছন্দ বোধ করে। তাছাড়া যেসব পুরুষদের অনেক বেশি কামুক তাদের যৌ”ন উত্তেজনা কমাতেও রসুন কার্যকারী ভূমিকা রাখে।

পেঁয়াজ ঃ যৌ”ন শক্তিকে ধরে রাখতে রসুনের মতো পেঁয়াজও কার্যকারী ভূমিকা রাখে। পেয়াজ যৌ”নমি”লনে কি ধরনের ভূমিকা রাখে তা নিয়ে বিভিন্ন মহলে মতপার্থক্য আছে। তবে একদল যৌ”ন বিশেষজ্ঞয়ের মতে পেঁয়াজ শীঘ্রপতন ও যৌ”ন উত্তেজনা বৃদ্ধিতে বিশেষ ভুমিকা রাখে।

বাদাম ঃ প্রত্যহ কয়েকটি বাদাম বা কাজু ভিজিয়ে খেলে যৌ”ন ক্রিয়াকালাপে কার্যকারী ভুমিকা রাখে। তার কারন বাদাম বা বাদাম জাতীয় বীজে প্রচুর পরিমানে জিংকে পরিপূর্ন। এছাড়াও এই ধনের খাবারে ওমেগা – 3 এবং এল-অর্গিনাইন থাকে যা যৌ”ন মি”ল”নে পজেটিভ ভূমিকা রাখে।

আপেল ঃ আপেলে কোয়েসার্টিন নামে যৌগিক এক যৌগিক সমৃদ্ধ। এই অ্যান্টিঅক্সিড্যান্ট এক ধরনের ফ্লাভোনয়েড, যা বেশ কিছু স্বাস্থ সুবিধা দিয়ে থাকে।

যে সকল মহিলাদের উচ্চ রক্তচাপের কারনে যৌ”না”ঙ্গে রক্ত প্রবাহতে বাধা দেয়, যার ফল সরূপ যৌ”ন কর্মহীনতা হতে পারে। এই ধরনের সমস্যার সমাধানের জন্য আপেল বা আপেল জাতীয় অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ খাবার খাওয়া যাতে পারে।

বিড ঃ এটিও একটি অ্যান্টিঅক্সিড্যান্ট ও ভিটামিন সমৃদ্ধ সবজি। এছাড়াও বিটে প্রচুর পরিমাণে নাইট্রেট থাকে। নাইট্রেট পেশির সঙ্কোচন ও প্রসারণ উপকারী ভুমিকা রাখে। যা যৌ”ন মিলনকে দীর্ঘায়িত করে।

এছাড়া আরও কয়েকটি খাবার যৌ”ন জীবনে কার্যকারী ভুমিকা রাখে তা হল – ডিম, গাজর, স্ট্রবেরী, দুধ ও দুধের তৈরী খাবার।

Check Also

আংটি আটকে গেছে আঙুলে?

হাতের ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ আংটি। হাতের সৌন্দর্য বৃদ্ধিতে এই গহনার জুড়ি নেই। কেউ সাময়িক সময়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *