ভাগিনার বাড়িতে বিয়ের দাবীতে মামীর অনশন

চাঁদপুরের ফরিদগঞ্জে সাবেক স্বামীর ভাগ্নের বাড়িতে স্ত্রীর অধিকারের দাবীতে অবনশন করছেন সীমা আক্তার (২৮) নামে এক গৃহবধূ। আজ বুধবার (২৯ জুন) উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের হাওয়াকান্দি গ্রামে এই ঘটনা ঘটে। পরে ৯৯৯ পুলিশ সংবাদ পেয়ে বিষয়টি সুরাহা করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অনুরোধ করে।

অনশনরত সীমা আক্তার জানান, উপজেলার ১০ নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের হাওয়াকান্দি গ্রামের বেপারী বাড়ির আনোয়ার হোসেন মানিক তার প্রথম স্বামীর ভাগ্নে। আনোয়ার হোসেন মানিকের মামা বিল্লাল হোসেনের সাথে আমার ২০০৯ সালে বিয়ে হয়। বিয়ের পর মানিক আমার বিভিন্ন ভাবে কৌশলে ছবি তুলে হয়রানি করে সম্পর্ক করতে বাধ্য করে। এই সম্পর্ককে কেন্দ্র করে আমাদের ৭ বছরের সংসার ভেঙ্গে যায়। পরবর্তীতে মানিক আমাকে বিয়ে করার কথা থাকলেও সে বিদেশি গিয়ে চার বছরেও ফিরে আসেনি। তারপর আমার পরিবারের কারণে আমার দ্বিতীয় বিয়ে হয় রামপুর গ্রামের ঢাকায় বাসিন্দা এনামুল হকের সাথে। সেখানেও বিভিন্ন কায়দায় মানিক আমার ক্ষতিসাধন করা শুরু করে।

একপর্যায়ে সে আমার দ্বিতীয় স্বামীর কাছে যোগাযোগ করার কারণে আমার দ্বিতীয় সংসার ভেঙ্গে যায়। তারপর মানিক বিদেশে থাকা অবস্থায় মোবাইল ফোনে আমার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। কিন্তু বিদেশ থেকে এসে এখন সে আমাকে স্বামীর অধিকার দিচ্ছে না। বহু অপেক্ষা করেও অধিকার না পাওয়ায় স্ত্রীর অধিকার দাবিতে অনশন করছি। অনশনকালে আনোয়ার হোসেন মানিক ও তার পরিবারের কেউ বাড়িতে উপস্থিত ছিলো না। তারা আগেই ঘরের তালা বদ্ধ করে চলে যায়।

ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) প্রদীপ মন্ডল সাংবাদিকদের জানান, সীমা আক্তার ৯৯৯ কল করেছে। বিষয়টি খোঁজ নিয়ে আমরা স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান সাহেবকে বিষয়টি সুরাহা করার জন্য বলা হয়েছে।

Check Also

কনের জন্য সোনার আংটি না আনায় বরকে বেঁধে মারধর

কনের জন্য স্বর্ণের আংটি না আনায় বরপক্ষ মারধরের শিকার হয়েছে। এ ঘটনায় দুই পক্ষের মোট …

Leave a Reply

Your email address will not be published.