বড়‌শি‌তে ধরা পড়লো ৩০ কে‌জির কাতল

বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার এতিহ্যবাহী দুর্গা সাগর দিঘি থেকে ৩০ কেজি ওজনের একটি কাতল মাছ বড়শি দিয়ে শিকার করেছেন সৌখিন মৎস্য শিকারী রাজিব আহম্মেদ। বুধবার (২২ জুন) বিকেলে কাতল মাছটি উঠে আসে তার বড়শিতে। বিশাল কাতল মাছটি বড়‌শিতে ধরা পড়ার পর এলাকা জুড়েই চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ বিষয়ে মৎস্য শিকারী রাজিব বলেন, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকেল ৪টার দিকে টোপ ফেলতেই এই বিশাল আকৃতির কাতল মাছটি ধরা পড়ে। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া এইদিন ২০ কেজি ওজনের এক‌টি পাঙাশ মাছও ধরা পড়েছে।

রা‌জিব আহ‌ম্মেদ বলেন, ‘৩০ কেজি ওজনের মাছটি কিনতে অনেকেই এসেছিলেন, কিন্তু আমরা বিক্রি করি‌নি। পরিবারের সবাই মিলে খেতে মাছটি আমরা বন্ধুরা ভাগ করে নিয়েছি।’

তিনি জানান, আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের বিগহেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।

ব‌াবুগ‌ঞ্জের মাধবপাশা ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম‌্যান সি‌দ্দি‌কুর রহমান ব‌লেন, ‘একটি নির্দিষ্ট সময়ে দুর্গাসাগরে অনেকে বড় বড় মাছ বড়‌শি‌তে ধরা প‌ড়ে। অ‌ভিজ্ঞ মৎস‌্য শিকারি হ‌লে ৩০ থে‌কে ৫০ কে‌জি ওজ‌নের মাছও তী‌রে উঠানো সম্ভব।

Check Also

পুকুরে তৈরি বাসর ঘর দেখতে উৎসুক জনতার ভিড়

শেরপুরে পুকুরের উপর বাসর ঘর বানিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন হা‌লিম মিয়া (২৫) নামে এক ওয়ার্কশপ …

Leave a Reply

Your email address will not be published.