Wednesday , July 6 2022

কাতার বিশ্বকাপে জায়গা করে নেওয়া ৩২ দলকে নিয়ে বিশেষ বার্তা দিলেন ফিফা সভাপতি

নিউজিল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে ৩২তম দল হিসেবে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে মধ্য আমেরিকার দেশ কোস্টারিকা। কাতারের রাজধানী দোহার আল রাইয়ান স্টেডিয়ামে ১-০ গোলে নিউজিল্যান্ডকে হারিয়েছে কোস্টারিকানরা। স্টেডিয়ামে উপস্থিত থেকে ম্যাচটি সরাসরি দেখেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো।

এর ২৪ ঘণ্টা আগে দোহায় অনুষ্ঠিত বিশ্বকাপ প্লে-অফের আরো একটি ম্যাচ, পেরু-অস্ট্রেলিয়ার লড়াইটিও মাঠে বসে দেখেছেন ফিফা সভাপতি।

বিশ্বকাপের ৩২টি দল চূড়ান্ত হতেই তাদের সবাইকে অভিনন্দন জানিয়েছেন ফিফা সভাপতি। তার মন্তব্য বিশ্বকাপের চূড়ান্ত পর্বের জন্য বিশ্বের শক্তিশালী ৩২টি দলই যোগ্যতা অর্জন করেছে বিশ্বকাপে খেলার জন্য।

ফিফা সভাপতি বলেন, ‘এখন আমরা জানি, কোন ৩২টি দল কাতার ফিফা বিশ্বকাপে খেলার জন্য যোগ্যতা অর্জন করেছে। এই ৩২টি শক্তিশালী দলের সবাইকে অভিনন্দন। একই সঙ্গে ৩২টি দলের সমর্থকদেরও ধন্যবাদ। তবে একই সঙ্গে আমি সারা বিশ্বের সকল ফুটবলপ্রেমী মানুষকে আগামী নভেম্বর-ডিসেম্বরের বিশ্বকাপকে উপভোগ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আমরা সবাই একসঙ্গে এই গ্রেটেস্ট শো অন আর্থকে উপভোগ করার জন্য মুখিয়ে আছি। যা হবে হয়তো বিশ্বকাপের ইতিহাসে সেরা।’

২১ নভেম্বর বিশ্বকাপের কিক অফের বাঁশি বাজবে। প্রতিদিনই অনুষ্ঠিত হবে চারটি করে ম্যাচ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল এবং নেদারল্যান্ডস। একই দিন মাঠে নামবে ইরানের বিপক্ষে ইংল্যান্ড, স্বাগতিক কাতারের বিপক্ষে ইকুয়েডর এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েলস।

এক নজরে দেখে নিন বিশ্বকাপের আট গ্রুপের ৩২টি দল

গ্রুপ এ: কাতার, নেদারল্যান্ডস, সেনেগাল ও ইকুয়েডরগ্রুপ বি: ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র, ইরান ও ওয়েলসগ্রুপ সি: আর্জেন্টিনা, মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরবগ্রুপ ডি: ফ্রান্স, ডেনমার্ক, তিউনিসিয়া ও অস্ট্রেলিয়াগ্রুপ ই: স্পেন, জার্মানি, জাপান ও কোস্টারিকাগ্রুপ এফ: বেলজিয়াম, ক্রোয়েশিয়া, মরক্কো ও কানাডাগ্রুপ জি: ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুনগ্রুপ এইচ: পর্তুগাল উরুগুয়ে, দক্ষিণ কোরিয়া ও ঘানা।

Check Also

ফাইনাল খেলবে ব্রাজিল-ফ্রান্স, সম্ভাবনা নেই আর্জেন্টিনার!

আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। তারপরই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন …

Leave a Reply

Your email address will not be published.