Tuesday , July 5 2022

এমপিদের দেশত্যাগে বাধা দিতে শ্রীলঙ্কার বিমানবন্দরে একদল তরুণ

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর দেশটির এমপিদের দেশত্যাগে বাধা দিতে শ্রীলঙ্কার বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথ অবরুদ্ধ করেছে কাতুনায়েকে ফ্রি ট্রেড জোন (এফটিজেড) এর সঙ্গে যুক্ত একদল তরুণ। বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার ডেইলি মিরর এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন ধরনের যানবাহন দিয়ে বিমানবন্দরের প্রবেশপথ অবরুদ্ধ করেছে তারা।

এর আগে সোমবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন। এরপরই রাজনৈতিক সহিংসতার প্রাদুর্ভাবে দেশটিতে একজন আইন প্রণেতাসহ পাঁচজন নিহত এবং প্রায় ২০০ জন আহত হয়েছেন।

এদিকে শ্রীলঙ্কায় বিক্ষুব্ধ জনতা দেশটির শাসক ও সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের কুরুনেগালাস্থ বাসভবনে অগ্নিসংযোগ করেছে। সোমবার শ্রীলঙ্কার সরকারবিরোধী আন্দোলকারীদের সঙ্গে সরকার সমর্থকদের সংঘর্ষ নিয়ে দেওয়া লাইভ আপডেটে এই তথ্য জানায় টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়া জানায়, আগুন দেওয়ার আগেও একবার বিক্ষোভকারীরা মাহিন্দা রাজাপাকসের বাসভবন টেম্পল ট্রিজে জোরপূর্বক প্রবেশের চেষ্টা চালায়। ওই সময় পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ছাড়া সাবেক মন্ত্রী নিমল ল্যাঞ্জারের বাসভবন ও এমপি অরুন্দিকা ফার্নান্দোর বাসভবনে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা।

এর আগে কলম্বোর উপশহর মোরাতুওয়ার পৌর মেয়র সমন লাল ফার্নান্দোর বাড়িতে অগ্নিসংযোগ করে উত্তেজিত জনতা। এর আগে সমন লাল মাহিন্দা রাজাপাকসেদের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে আটটি বাসে করে পৌর কর্মীদের নিয়ে যান। এর কয়েক ঘণ্টা পরই তার বাড়িতে আগুন দেওয়া হয়।

Check Also

হজ করতে গিয়ে করলেন ভিক্ষা, সৌদিতে বাংলাদেশি গ্রেপ্তার!

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ভিক্ষা করায় এক বাংলাদেশি হজযাত্রীকে আটক করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published.