Tuesday , July 5 2022

দিল্লিতে ক”রো”নার তীব্র সংক্রমণ, বাধ্যতামূলক হলো মাস্ক

ঘরের বাইরে পা দিলেই মাস্ক পরা আবার বাধ্যতামূলক করেছে দিল্লি। একই সঙ্গে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করার বিধি তুলে নেওয়ার তিন সপ্তাহ পরই আবার জারি করা হয়েছে সেই নিয়ম। দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্র্তৃপক্ষের (ডিডিএমএ) একটি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি দিল্লি এবং এর আশপাশে যেভাবে সংক্রমণ বাড়ছে তা কমানোর জন্যই এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এই সিদ্ধান্তের আওতায় কেউ মাস্ক না পরলে ৫০০ রুপি জরিমানা আরোপ করা হতে পারে। বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, এখন থেকে দিল্লির স্কুলগুলো খোলা থাকবে। এছাড়া সংক্রমণ রোধে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে বিভিন্ন ক্যাম্পাসে নির্দেশনা জারি করা হবে। রাজধানীতে টেস্টিং আরও বাড়ানো হবে কি না সে বিষয়েও ওই বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়া রাজধানীতে আরও বেশি মানুষকে টিকার আওতায় আনার চেষ্টা করা হবে।

গত কয়েক দিন ধরেই রাজধানীতে ক”রো”না সংক্রমণ বাড়ছেই। দৈনিক সংক্রমণ ২৬ শতাংশ বেড়েছে। চিকিৎসকরা বলছেন, আগামী দিনগুলোতে সংক্রমণ আরও বাড়তে পারে। এর আগে প্রতিবেশী উত্তরপ্রদেশের রাজধানীতে এবং আরও ছয় জেলায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়। এসব এলাকায় নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

এর আগে তিন সপ্তাহে আগে মাস্ক না পরলে ৫শ রুপি জরিমানার বিধান তুলে নেওয়ার আদেশ দেয় ডিডিএমএ। কিন্তু সে সময় কর্তৃপক্ষ এমন কিছু বলেনি যে, মাস্ক আর বাধ্যতামূলক থাকছে না। এছাড়া লোকজনকে জনসমাগমে মাস্ক পরার বিষয়েও পরামর্শ দেওয়া হয়।

Check Also

হজ করতে গিয়ে করলেন ভিক্ষা, সৌদিতে বাংলাদেশি গ্রেপ্তার!

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ভিক্ষা করায় এক বাংলাদেশি হজযাত্রীকে আটক করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published.