Wednesday , July 6 2022

ভারতীয় আলোচিত ইউটিউবার গ্রেফতার

ছাত্রদের বিক্ষোভের ঘটনায় আলোচিত ইউটিউবার ‘হিন্দুস্তানি ভাউ’ ওরফে বিকাশ ফাটককে সোমবার গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ফাটক ও অন্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির কাছে বিক্ষোভের জন্য কী ব্যবস্থা নেওয়া হবে তা আগেই জানিয়েছিল পুলিশ। জানা গেছে, দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বাতিলের দাবিতে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ইন্ধন দিয়েছিলেন ফাটক , এমনই অভিযোগ পুলিশ। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, ফাটক ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেছিলেন, যাতে তাঁকে ছাত্রদের উস্কানি দিতে দেখা যায়।

পুলিশ আইপিসি ধারা ৩৫৩, ৩৩২, ৪২৭, ১০৯, ১১৪, ১৪৫, ১৪৬, ১৪৯, ১৮৮, ২৬৯, ২৭০-এর অধীনে একটি এফআইআর নথিভুক্ত করেছে। পুলিশ জানতে পেরেছে যে ‘হিন্দুস্তানি ভাউ’ ওরফে বিকাশ ফাটক শিক্ষার্থীদের ধারাভি এলাকায় বিক্ষোভের জন্য জড়ো হওয়ার আবেদন করেছিলেন। পুলিশ জানিয়েছে যে এই ইউটিউবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, কারণ প্রাথমিক প্রমাণ রয়েছে যে তিনিই শিক্ষার্থীদের ধারাভির অশোক মিল নাকার কাছে জড়ো হওয়ার আবেদন করেছিলেন। জোন-৫ পুলিশের ডেপুটি কমিশনার প্রণয় অশোক বলেছেন, “ছাত্রদের উস্কানি দেওয়ার জন্য দায়ী যে কেউ আইন অনুযায়ী শাস্তি পাবে।”

সোমবার স্কুল শিক্ষামন্ত্রীর বাসভবনের বাইরে শতাধিক ছাত্র-ছাত্রীর বিক্ষোভে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। কোভিড মহামারির মধ্যে পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছিল সকল শিক্ষার্থী। ধারাভির অশোক মিল নাকায় এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পুলিশ জানিয়েছে, শিক্ষার্থীরা মন্ত্রীর বাসভবনের দিকে অগ্রসর হচ্ছিল, তাই তাদের থামাতে হালকা লাঠিচার্জ করতে হয়েছিল। একজন পুলিশ আধিকারিক বলেছেন যে সোশ্যাল মিডিয়ায় প্রচারিত তথ্যের ভিত্তিতে, মহানগরের পাশাপাশি থানে এবং নাসিকের ছাত্ররাও বিক্ষোভে অংশ নিয়েছিল, তবে তাদের প্রতিবাদ করতে দেওয়া হয়নি।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, লাঠি-চার্জে কোনও ছাত্র আহত হয়নি, কিছু ছাত্রকে ধরে থানায় নিয়ে আসা হয়েছিল, কিন্তু শীঘ্রই তাদের ছেড়ে দেওয়া হয়েছিল।” অফলাইন পরীক্ষা পরিচালনার রাজ্য সরকারের সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বলেছেন যে সতর্কতার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি বলেছেন যে পরীক্ষা পরিচালনার সময়, সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশন, মাস্ক পরা ডাবল ডোজ দেওয়া হোক বা না হোক তাও নিশ্চিত করা হবে।সূত্র-নিউজ১৮।

Check Also

হজ করতে গিয়ে করলেন ভিক্ষা, সৌদিতে বাংলাদেশি গ্রেপ্তার!

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ভিক্ষা করায় এক বাংলাদেশি হজযাত্রীকে আটক করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published.