Wednesday , July 6 2022

‘তালিবান মনে করে আমার শরীরটাও ওদের’

আফগানিস্তানের অনেকেরই মতে খ্যাতিমান পর্ন তারকা ইয়াসমিনা আলি। তিনি বর্তমানে আর আফগানিস্তানে থাকেন না। এখন বসবাস করেন ব্রিটেনে। খবর সংবাদ প্রতিদিনের। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের জানানো হয়, নতুন আফগান যুগে সেই ইয়াসমিনাকেই ক্ষোভ উগরে দিতে দেখা গেলো তালেবানদের বিরুদ্ধে। তার দাবি, তালেবান মুখে যাই বলুক, তারাও পর্ন দেখে। সম্প্রতি ‘আই হেট পর্ন’ নামের এক পডকাস্টে এ বিষয়ে কথা বলেন তিনি।

সঞ্চালক টমি ম্যাকডোনাল্ডকে তিনি বলেন, ওরা আমার কনটেন্টগুলিকে ঘৃণা করে, কারণ ওরা চায় না পর্নের সঙ্গে আফগানিস্তানের নাম জড়িয়ে যাক। হ্যাঁ, আমি আফগান। তাতে কী? হয়তো তালেবানও আমাকে দেখে। আমি নিশ্চিত ওরা আমার কথা আগেই শুনেছে। এতে অবাক হওয়ার কিছু নেই। একবার ‘আফগান পর্ন’ লিখে সার্চ করুন। আপনারা আমাকেই খুঁজে পাবেন। কেবল ওই দু’টি শব্দ লিখলে আমার নামই আসবে।

তার ‘শরীরের’ অধিকার যে কেবল তারই, সেকথাও জোরের সঙ্গে বলতে শোনা গিয়েছে ইয়াসমিনাকে। তার কথায়, ওরা ভাবে আমার কতো সাহস আমি নিজের শরীর দেখাই। আসলে ওরা মনে করে আমার শরীরটাও ওদের দখলে। এবং আমি আমার শরীর নিয়ে কী করবো সেটাও ওরাই ঠিক করবে। আমার কোনো অধিকারই নেই তাতে। আর সেটা যদি ফলাতে যাই, তাহলে আমি আর আফগান থাকবো না।

Check Also

হজ করতে গিয়ে করলেন ভিক্ষা, সৌদিতে বাংলাদেশি গ্রেপ্তার!

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ভিক্ষা করায় এক বাংলাদেশি হজযাত্রীকে আটক করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published.