Wednesday , July 6 2022

বিমানের চাকায় চড়ে বসা ‘যাত্রী’ আমস্টারডামে জীবিত পাওয়া গেল

নেদারল্যান্ডসের পুলিশ বলেছে, তারা দক্ষিণ আফ্রিকা থেকে আমস্টারডামে অবতরণ করা একটি বিমানের চাকার অংশে এক ব্যক্তিকে জীবিত অবস্থায় পেয়েছে।

জোহানেসবার্গ থেকে আমস্টারডামের শিফল বিমানবন্দর পর্যন্ত ফ্লাইট সময় প্রায় ১১ ঘন্টা। কার্গো বিমানটি পথে কেনিয়ার নাইরোবিতে থেমেছিল বলে মনে করা হয়।

বেশি উচ্চতায় অনেক ঠান্ডা এবং কম অক্সিজেনের কারণে দীর্ঘ ফ্লাইটে চাকার খোপে চড়া লোকের পক্ষে বেঁচে থাকা খুবই অস্বাভাবিক ঘটনা।

পুলিশ বলছে, ওই ব্যক্তির বয়স ও নাগরিকত্ব এখনো নির্ধারণ করা হয়নি।

রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘বিমানের নাকের চাকার অংশে ওই ব্যক্তিকে জীবিত পাওয়া গেছে। তাকে স্থিতিশীল অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। … লোকটির এখনো বেঁচে থাকা খুব লক্ষ্যণীয় ব্যাপার। ’

বিমানে মাল বহনকারী কম্পানি কার্গোলাক্সের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন, চাকায় চড়া লোকটি কার্গোলাক্স ইতালিয়া পরিচালিত একটি ফ্লাইটে উঠেছিলেন।

ফ্লাইটের তথ্য অনুসারে, রবিবার জোহানেসবার্গ থেকে শিফল যাওয়ার একমাত্র কার্গোলাক্স মালবাহী ফ্লাইটটিও নাইরোবিতে থামে। ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা না কেনিয়ায থেকে বিমানের চাকায় উঠে বসেছিলেন তা জানা যায়নি। সূত্র: এএফপি

Check Also

নিজের স্ত্রী ব্যাগে কলম খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.