ক্ষমা চাইলেন সেই বিদেশি

রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবের সামনে এক ট্রাফিক সার্জেন্টের উদ্দেশ্যে টাকা ছুড়ে দেওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার সাহেদ আল মাসুদ গণমাধ্যমের কাছে এ তথ্য জানান। জানা গেছে, চীনা নাগরিকের ওই ঘটনায় ডিএমপির কাফরুল থানায় একটি জিডি করা হয়। প্রাথমিক তদন্তে সার্জেন্টের কোনো দোষ খুঁজে পাওয়া যায়নি। ওই চীনা নাগরিক বিনা কারণে মেজাজ হারিয়ে এ ঘটনা ঘটিয়েছেন বলে তদন্তে উঠে এসেছে।

এ বিষয়ে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার বিস্তারিত জানতে ওই চীনা নাগরিককে আমরা ডেকে পাঠিয়েছিলাম। তিনি ফোনে আমাদের বলেছেন, কাগজপত্র চাওয়ার কারণে তিনি রেগে যান। এ ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া ঘটনাটির যে ভিডিও ধারণ করা হচ্ছিল এ বিষয়ে তিনি কিছুই জানতেন না। তাই তিনি ফোনে সরি বলেছেন।

পুলিশকে ওই চীনা নাগরিক আরও বলেন, তিনি আমাদের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। যেহেতু একটি তদন্ত কমিটি গঠন হয়েছে, সেখানে তিনি নিজের বক্তব্য পুলিশকে জানাবেন। তবে তিনি এখনও পুলিশকে অফিশিয়ালি কোনো লিখিত বক্তব্য দেননি। পুলিশ জানায়, ওই চীনা নাগরিক ফোনে আরও বলেন, যদি তার বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেওয়া হয়, তাহলে তা নিজের আইনজীবীর মাধ্যমে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।

এ ঘটনার তদন্ত চলমান উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের তদন্তে এখন পর্যন্ত কর্তব্যরত ট্রাফিক সদস্যের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাওয়া যায়নি। তিনি নিয়মতান্ত্রিকভাবে তাদের কাজ করছিলেন। ওই চীনা নাগরিকের সঙ্গেও আমাদের কথা হয়েছে। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে ক্ষমা চেয়েছেন। পরবর্তীতে তিনি লিখিতভাবে ঘটনার কারণ দর্শাবেন এবং ক্ষমা চাইবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার রাওয়া ক্লাবের সামনে এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায়, চীনের ওই নাগরিক ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বারবার বলছেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস…মানি’ (তুমি টাকা চাচ্ছো, আমি তোমাকে টাকা দিচ্ছি)। এই বলে তিনি টাকা ছুড়ে মারেন। এ সময় ওই বিদেশিকে অশ্লীল ভাষায় কথা বলতেও শোনা যায়।

পাঠকের মন্তব্য:

Check Also

দেশের সাত বিভাগে ভারি বৃষ্টির আশঙ্কা

দেশের মধ্যে গভীর সঞ্চরণশীল মেঘমালা সৃষ্টি হওয়ায় দেশের সাত বিভাগে অতি ভারি বৃষ্টি বা বর্ষণ …

Alok Barta