Wednesday , January 19 2022

ফের লকডাউন প্রসঙ্গে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ায় ও দেশজুড়ে করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বেশ কিছু বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে সরকার। তবে এখনই লকডাউনের কথা চিন্তা করা হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন। তিনি বলছেন, দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার এখনই লকডাউন দেয়ার কথা ভাবছে না। রবিবার (৯ জানুয়ারি) ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের করোনা ভাইরাস প্রতিরোধক টিকার বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা ভাইরাস বাড়লেও এখনই লকডাউনের কথা ভাবছে না সরকার। লকডাউন হলে অনেক সমস্যার সৃষ্টি হয়। তিনি বলেন, আমাদের মানুষদের বিদেশ যাওয়া আসার বিষয়ে নিরুৎসাহিত করছি। বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রমণে স্বাস্থ্য নিরাপত্তা জোরদার করা হচ্ছে। তিনি বলেন, অনেক মানুষ বেশি সাবধান থাকতে চায়, তাই তারা লকডাউন চাচ্ছেন। তবে ভালো খবর হচ্ছে ওমিক্রনের আক্রান্তদের মৃত্যুহার অনেক কম।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারি আমাদের উপলব্ধি করিয়েছে এটিকে একক দেশ হিসেবে আমরা একা সামলাতে পারব না। এ চ্যালেঞ্জ আমাদের একে অন্যের সহযোগিতায় মোকাবিলা করতে হবে। তিনি বলেন, আমি খুব খুশি- আমরা বিশেষভাবে বাংলাদেশে কর্মরত কূটনীতিক ও তাদের পরিবারের বুস্টার ডোজ টিকা কার্যক্রম চালু করতে পেরে।

ইতিমধ্যে দেশে আমরা সাড়ে ৭ কোটি মানুষকে টিকা দিয়েছি। প্রথম দিকে টিকা পেতে বাংলাদেশের অসুবিধা হলে অনেক দেশই এগিয়ে এসে টিকা দান করে। এখন আমি বলতে পারি আমাদের হাতে সাড়ে ৩ কোটি টিকা রয়েছে বা পেতে যাচ্ছি। দেশের সকলকেই টিকা আওতায় আনা হবে।

পাঠকের মন্তব্য:

Check Also

স্বামীর হাতে খুন হয়েছেন নায়িকা শিমু

ঢাকার কেরানীগঞ্জ হযরতপুর ব্রিজের কাছ থেকে চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর বস্তাবন্দি (৩৫) মরদেহ উদ্ধার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *