Tuesday , July 5 2022

পরিচয় জানা গেল সেই আইসক্রিমওয়ালার, যার ভক্ত দেড় মিলিয়ন


আইসক্রিম খেতে হলে নাকি দোকানির সঙ্গে নাচতে হবে, এমনকি গাইতেও হবে। দোকানি গান আর নৃত্যের তা’লে বিক্রি করছেন মজাদার আইসক্রিম। দোকানের সামনে লেগে আছে হুড়োহুড়ি ভিড়। উৎসুক ক্রেতারা দোকানির এই ভনিতা খুব উপভোগ করছেন।

সম্প্রতি তুরস্কে এমনই এক অদ্ভুত আইসক্রিম বিক্রেতার নৃত্যের ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাই’রাল। ভাই’রাল হয়ে যাওয়া এই মানুষটির স’ম্পর্কে জানার কৌতুহলও ব্যাপক। তো কে এই আইসক্রিমওয়ালা?

প্রকৃত নাম মেহমেদ দ্বীন হলেও সামাজিকমাধ্যমে তার পরিচিতি ‘কিলগিন ডোনডুরমাইসে’। মাত্র অর্ধবছরেই তার ফেসবুক পেইজের ফলোয়ার ১.৪ মিলিয়ন এবং ইউটিউব সাবস্ক্রাইবার ১.১২ মিলিয়ন।

১৯৮২ সালে তুরস্কের বিখ্যাত শহর আন্তাকিয়ায় তার জন্ম। মেহমেদ মাত্র ১৬ বছর বয়সে আন্তাকিয়া ছেড়ে সাইপ্রাসে চলে যান। সেখানে তিনি কাজের পাশাপাশি শখের বসে নাচতেন গাইতেনও। কখনই ভাবেননি এই শখই তাকে এনে দিবে বিশ্বখ্যাতি।

মেহমেদ দ্বীন ২০০৪ সালে মোস্তফা কামাল ইউনিভা’র্সিটি থেকে বিজনেস ইনফরমেটিভ বিভাগ থেকে স্নাতক পাস করেন। ২০০৫ সালে তিনি আবার আন্তাকিয়ায় ফিরে আসেন এবং সেখানেই একটি কেক শপে কাজ শুরু করেন।

এর কিছুদিন পরে তিনি নিজেই তুরস্কের আন্তালিয়ার আক্কাপার্ক শপিং মলের সামনে খুলে বসলেন ‘কিলগিন ডোনডুরমাইসে’ নামের আইসক্রিম শপটি।

বহু আগে থেকেই তুরস্কের আইসক্রিম বিক্রেতাদের ক্রেতাদের সঙ্গে খু’নসুটি করার কালচার রয়েছে, মেহমেদ তার নাচের মাধ্যমে সেই কালচারে যেন এক নতুন মাত্রা যোগ করেছেন। আইসক্রিম বিক্রির সময় মেহমেদের আরবি ও টার্কিশ ভাষার ‘কালবিমসিন’ নামক গানটি বর্তমানে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

Check Also

চিড়িয়াখানায় এক দর্শকের উপর বৃহৎ আকৃতির বানরের আকস্মিক আক্রমণ

একটি চিড়িয়াখানা বিপন্ন প্রাণী এবং প্রজাতি সম্পর্কে জানার জন্য একটি দুর্দান্ত জায়গা হতে পারে, তবে …

Leave a Reply

Your email address will not be published.