Thursday , June 30 2022

দেশে পুরুষ নির্যাতন হয়, তার জন্য কোন আইন নেই: ইলিয়াস

গত ২৪ ডিসেম্বর হুট করে গায়ক ইলিয়াসের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে গায়ে হলুদের ছবি প্রকাশ করেন ক্রিকেটার নাসিরে সঙ্গে প্রেম করে আলোচনায় আসা সুবাহ। পরে ইলিয়াসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ডিসেম্বরের ১ তারিখে তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হয়েছেন। তবে বিয়ের এক মাস না পেরুতেই উভয় একে অপরের বিরুদ্ধে থানায় সাধারণ ডাইরি করেছেন।

মান সম্মানহানী, নিজেকে আঘাত করে নারী নির্যাতন মামলার ভয় ও জীবনের নিরাপত্ত্বাহীনতার বিষয়টি উল্লেখ করেন ওই ডাইরিতে। রমনা মডেল থানায় সাধারণ ওই ডাইরি করেন গায়ক। ইলিয়াসের করা জিডি নাম্বার ১৬২২। অন্যদিকে স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুবাহ। বুধবার রাতে বনানী থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি। জিডি নাম্বার ২৫১৬।

ইলিয়াস বলেন, ‘আমি কেন, দুনিয়ার কেউ ওর (সুবাহ) সঙ্গে সংসার করতে পারবে না। ওর সাথে বিয়ে না হওয়াতে নাসির অনেক ভাগ্যবান। অল্প কয়েকদিনে যা দেখলাম, তা বলার বাহিরে। আমার নামে যাতে বদনাম করতে না পারে, সেই জন্য বিয়ে করেছি। কেউ যাতে কোনো ধরনের বদনাম না দিতে পারে। আমি সুবাহকে ডির্ভোস দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

আমি কারিনের সঙ্গেই থাকতে চাই।’ ইলিয়াস জানান, ‘পরপর দুইদিন আমার গায়ে হাত তুলেছে। বিয়ের দশ দিনের মাথায় রাস্তায় গাড়ি চালানো অবস্থায় আমাকে মেরেছে। নরমাল একটি কথায় চোখে হিট করেছে। হুমকি দেয়, গাড়ি থেকে লাফিয়ে পরে আমাকে ফাঁসাবে। এছাড়াও নানান কথা বলে। আমি নিরাপত্তাহীনতায় ভুগছিলাম। জিডি করে এখন কিছুটা স্বস্তিতে আছি।’

তিনি আরও জানান, ‘বাংলাদেশে পুরুষ নির্যাতন হয়। তবে তার জন্য কোনও আইন নেই। আমি নির্যাতনের শিকার। সুবাহর আসল উদ্দেশ্য কী- সেটা নিয়ে আমি কনফিউজড। কখনও আমার কাছে টাকা পয়সা চায়নি৷ কিন্তু কথায় কথায় আমার ক্যারিয়ার শেষ করে দেওয়ার হুমকি দেয়। তাই সিদ্ধান্ত চূড়ান্ত, কারিনের সঙ্গেই থাকব। সুবাহকে ডির্ভোস দেয়ার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে গতকাল বুধবার (২৯ ডিসেম্বর) ফেসবুকে নিজের হাত কাটার কিছু ছবি পোস্ট করে সুবাহ লিখেছেন, ‘বিয়ের মাত্র এক মাসও হয় নাই, অথচ দেখেন আমার হাতের অবস্থা কি করে দিছে। গায়ক ইলিয়াস সবাইকে বলে, আমি নাকি তাকে মারছি। আল্লাহ তো দেখছে আমার চাচাতো ভাইয়ের সামনে ও (ইলিয়াস) আমাকে ধরে মারছে। এজন্য সেদিন লাইভে আসছিলাম। ও (ইলিয়াস) শুধু বিয়েটা করেছিল আমার শরীর ভোগ করার জন্য, আমার টাকা পয়সার জন্য।

’ তিনি আরও জানান, ‘হয়তো সে নিজেই এখন হাত-পা কেটে আমাকে ফাঁসানোর জন্য অনেক নাটক সাজাতেও বাকি রাখবে না। কারণ আমি তাকে খুব ভাল করেই চিনি। এটা তার কাছে একটা ব্যবসা।’ এদিকে বাস্তবতা কিছুটা ভিন্ন। ইলিয়াসকে মারধরের অভিযোগে সুবাহর বিরুদ্ধে প্রমাণ মিলেছে। এ বিষয়ে একটি কল রেকর্ড পাওয়া গিয়েছে। সেখানে ইলিয়াসকে মারধর ও অপমানের জন্য সুবাহ দুঃখপ্রকাশ করেছেন।

Check Also

আমি মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু পদ্মা সেতু উদ্বোধন দেখেছি: সাওন

দেশের জনপ্রিয় অভিনেত্রী, নির্মাতা ও গায়িকা মেহের আফরোজ শাওন বলেছেন, আমি মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু আমি …

Leave a Reply

Your email address will not be published.