Wednesday , January 19 2022

আমরা তো অচল: আশরাফুল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের নিলাম হয়েছে সোমবার (২৭ ডিসেম্বর)। নিলামে দল পাননি মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন ও জুনায়েদ সিদ্দিকীর মতো অনেক তারকা ক্রিকেটার। জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে দলে নিতে আগ্রহ দেখায়নি বিপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজি।

ফিক্সিং ইসু্যতে নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ২০১৯ সালের বিপিএলে চিটাগাং ভাইকিংসের হয়ে খেলেছিলেন আশরাফুল। কিন্তু সেই আসরে অধিকাংশ সময় তাকে বেঞ্চে বসেই কাটাতে হয়েছে। আশরাফুল সবশেষ টি-২০ ম্যাচ খেলেছিলেন গত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। শেখ জামালের হয়ে ১৩ ম্যাচে ২৬.৪৫ গড়ে ২৯১ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু তা আকর্ষণীয় লাগেনি বিপিএলের কোনো দলের কাছে। তাই নিলামেও তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল।

বিপিএলের এবারের আসরে দল না পেয়ে আশরাফুল বলেন, ‘টিম পাওয়াটা তো খুব ভাগ্যের বিষয়। খেলোয়াড় আছে ২১০ জনের মতো, দল পায় ৬০-৭০ জন। তাছাড়া বয়সও হয়েছে। এখন তো তরুণদের যুগ। তামিম, মাশরাফি ওদের মতো হলে ভিন্ন কিছু হতো। আমরা তো অচল। ভাগ্যে নেই।’

আশরাফুল বাদেও বিপিএলে দল পাননি জাতীয় দলের ওপেনার সাইফ হাসান, টেস্ট দলের নিয়মিত সদস্য আবু জায়েদ চৌধুরী রাহী, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তরুণ তারকা ক্রিকেটার তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ। জাতীয় দলের আলোচিত লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবসহ বেশ কিছু ক্রিকেটার।

পাঠকের মন্তব্য:

Check Also

দুই ক্যাচ মিসে মাশুল দিল বাংলাদেশ

ক্রিকেটে একটা প্রবাদ আছে- ‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’। আজ (২৪ অক্টোবর) শারজায় টি-টোয়েন্টি বিশ্বকাপের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *