লঞ্চটি ঘাট ছাড়ার পরই বিকট আওয়াজ করতে থাকে!

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত-দগ্ধদের অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। চিকিৎসাধীন এক যাত্রী জানান, ঢাকা থেকে লঞ্চটি ছাড়ার প্রায় ঘন্টাখানেকের মধ্যেই বিকট আওয়াজ করতে থাকে। লঞ্চের সাইলেন্সার থেকে আগুনের ফুলকি উঠতেও দেখা গেছে। মাঝ নদীতে অন্তত ৪ বার ইঞ্জিন বন্ধ হয়ে যায় অথবা বন্ধ করতে বাধ্য হন চালক।

হাসপাতালে চিকিৎসা নেওয়া আরোও এক যাত্রী জানান, কিছুক্ষণ পর পর জোরে শব্দ হচ্ছিল ইঞ্জিন থেকে, বন্ধ করে রাখাও হয় বেশ কয়েকবার। হঠাৎ দেখি আগুন, নদীতে যেমন তুফান উঠে তেমনি আগুন দেখতে পাই। সমস্ত লঞ্চে চোখের পলক পড়ার মতো সময়ে আগুন ছড়িয়ে পড়ে। সপ্তাহের শেষ কর্মদিবসের পর বৃহস্পতিবার রাতের লঞ্চ হওয়ায় যাত্রীর চাপ ছিল বেশি। ঢাকা থেকে ছেড়ে আসার পর চাঁদপুর, বরিশালসহ অন্তত ৩ জায়গায় যাত্রী তোলা হয়েছে। এরপরেও লঞ্চ ঝালকাঠির কাছে পৌঁছে গিয়েছিল নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা আগেই। অস্বাভাবিক ছিল লঞ্চের গতিবেগ।

প্রসঙ্গত, ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত- ও দগ্ধ হয়েছে শতাধিক। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে। এর আগে বরগুনা সার্কিট হাউজ মাঠে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে অজ্ঞাত ৩০ জনের গণ-জানাজা অনুষ্ঠিত হয়। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে বরগুনার পোটকাখালীতে অজ্ঞাতদের দাফন করা হয়। এদিকে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়।

Check Also

বিদ্যালয় মাঠে নবজাতকের জন্ম দিলেন মা

চাঁদপুরে বাড়ি ফেরার পথে প্রসব বেদনা শুরু হওয়ায় বিদ্যালয় মাঠে নবজাতকের জন্ম দিয়েছেন এক মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *