Friday , December 3 2021

কুমড়ার বিশ্বরেকর্ড, গিনেস বুকে ৩১ মণের কুমড়া!

কুমড়া করেছে বিশ্বরেকর্ড! শুনতেই অবাক লাগে তাই না? কিন্তু এমন ঘটনাই ঘটেছে ইতালিতে। বিশালাকার এক কুমড়া ফলেছে ইতালির কৃষক স্তেফানো কাতরুপির জমিতে। ৩১ মণের সেই কুমড়ার কল্যাণে এখন গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডসের ভাগিদার তিনি। শুক্রবার (২৯ অক্টোবর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট অনুযায়ী, স্তেফানোর কুমড়াটির ওজন ২ হাজার ৭০২ পাউন্ড। কেজির হিসেবে এর ওজন ১ হাজার ২২৬ কেজিতে যা প্রায় ৩১ মণ!

ইতালির মধ্যাঞ্চল তুসকানির চিয়ান্তির রাদ্দা পৌর এলাকার বাসিন্দা স্তেফানো ২০০৮ সাল থেকে বিশালাকারের কুমড়া উৎপাদন করে আসছিলেন। মঙ্গলবার (২৬ অক্টোবর) ইতালির শহর পিসার কাছে পেকিওলিতে কুমড়া উৎসবে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই নিজের খেতের বিশাল সব কুমড়া প্রদর্শন করেছিলেন স্তেফানো। এরমধ্যে থেকেই একটি কুমড়া গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেয়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়ে কাতরুপি স্তেফানো বলেছেন, যখন আমি বিষয়টি নিশ্চিত হলাম, তখন বিস্ময়ে চিৎকার শুরু করেছিলাম।

উল্লেখ্য, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের হিসেবে সবচেয়ে বেশি ওজনের কুমড়াটি ছিল ২ হাজার ৬২৪ পাউন্ডের। ওই কুমড়া উৎপাদন করে ২০১৬ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছিলেন বেলজিয়ামের কৃষক ম্যাথিয়াস উইলিয়েমজিনস।

পাঠকের মন্তব্য:

Check Also

জীবনের এই পাঁচটি ক্ষেত্রে মুখ না খোলাই ভালো

জীবনের এই পাঁচটি ক্ষেত্রে মুখ না খোলাই ভালো। একথা বলছেন বিশেষজ্ঞরা

কথায় বলে “বোবার কোন শত্রু নেই”, একথা আমরা ছোট থেকেই বড়দের মুখে শুনে এসেছি। যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *