Friday , October 22 2021

নিজেকে ব‌্যর্থ বলতে নারাজ দীঘি

শিশুশিল্পী হিসেবে ঢাকাই সিনেমায় পা রাখেন প্রার্থনা ফারদিন দীঘি। কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলীওয়ালা’ সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। এরপর শিশুশিল্পী হিসেবে মোট ৩০টি সিনেমায় অভিনয় করেন।

মাঝে দীর্ঘ বিরতি নিয়ে নায়িকা হিসেবে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ও ‘তুমি আছো তুমি নেই’ সিনেমায় অভিনয় করেন দীঘি। সিনেমা দুটি মুক্তির পর দর্শকপ্রিয়তা পায়নি। বরং নানা কারণে সমালোচিত হয়েছেন এই অভিনেত্রী।

শিশুশিল্পী হিসেবে দীঘি সফল হলেও নায়িকা দীঘি ব‌্যর্থ— এমন কথা চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে বলে থাকেন। কিন্তু নায়িকা হিসেবে এখনি নিজেকে ব‌্যর্থ বলতে নারাজ তিনি। বিষয়টি ব‌্যাখ‌্যা করে দীঘি বলেন, ‘সফলতা কিংবা ব্যর্থতা বিষয়টি বিবেচনা করার আগে অন্তত ৫-৭টি সিনেমা মুক্তি পাওয়া দরকার।

একটা-দুইটা সিনেমা দিয়ে আমি কারো ব‌্যর্থতা-সফলতা বিচার করব না। আমি নায়িকা হয়েছি বেশিদিন হয়নি। সুতরাং এখনি আমাকে ব্যর্থ বলার সুযোগ নেই। আমি কী পারি কী পারি না তা দেখানোর জন‌্য আরেকটু সময় দেওয়া হোক। তারপর তারা বলুক আমি ব‌্যর্থ না সফল।’

কিছুদিন আগে একটি হিন্দি গানের মডেল হয়েছেন দীঘি। ‘হোঁটো পে নাম তেরা’ শিরোনামে গানটির কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। গানটি গেয়েছেন ন্যানসি ও প্রেম। এর ভিডিও নির্মিত হয়েছে মানিকগঞ্জের ফিল্ম ভ্যালিতে। এটি নির্মাণ করেছেন ইভান মনোয়ার। ভারতের বিখ্যাত প্রতিষ্ঠান টি-সিরিজের ব্যানারে নির্মিত হয়েছে ভিডিওটি।

দীঘির পরবর্তী সিনেমা ‘শ্রাবণ জ্যোৎস্নায়’। সরকারি অনুদানের এ সিনেমার শুটিং আগামী ১৪ অক্টোবর থেকে শুরু হবে। কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ উপন্যাস অবলম্বনে এটি পরিচালনা করছেন আবদুস সামাদ খোকন।

পাঠকের মন্তব্য:

Check Also

তরুণ নায়কের প্রেমে পড়লেন ৭১ বছরের হেমা মালিনী!

বয়স সত্তর পেরিয়েছে কিন্তু তার গ্ল্যামারে আঁচ পড়েনি একটুও। আবার বলিউড-দর্শক দেখবেন তার সেই চিরপরিচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *