Wednesday , July 6 2022

‘ব্লুটুথ স্যান্ডেল’ পরে শিক্ষক নিয়োগ পরীক্ষায়, আটক ৫

ভারতের রাজস্থানে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক সরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অভিনব পন্থায় স্যান্ডেলের ভেতর ব্লুটুথ ডিভাইস সেট করে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির চেষ্টা করেছে একটি চক্র। এই ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ। খবর এনডিটিভি’র। প্রতিবেদনে বলা হয়েছে, পরীক্ষা শুরুর আগেই ব্লুটুথ স্যান্ডেল পরা একজনকে ধরা হয়। এরপর পুলিশ প্রত্যেক পরীক্ষার্থীর স্যান্ডেল, জুতা ও মোজা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা রতন লাল ভার্গব জানান, স্যান্ডেলের মধ্যে আস্ত একটা ফোন আর ব্লুটুথ ডিভাইস বসানো হয়েছিল। পরীক্ষার্থীর কানে আরেকটি ডিভাইস ছিল। বাইরে থেকে পরীক্ষার্থীকে ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে সাহায্য করার পরিকল্পনা করা হয়েছিল। প্রথমে এক ব্যক্তিকে এই ঘটনায় গ্রেফতার করা হয়। পরে এর সঙ্গে জড়িত চক্রটিকেও গ্রেফতার করে পুলিশ।

পুলিশ এখনো এই জালিয়াতির ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে। এর সঙ্গে জড়িতদের অন্যদের খোঁজা হচ্ছে। ধারণা করা হচ্ছে অল্প কয়েকজন ব্যক্তি মিলে জালিয়াতির এই অভিনব উপায় বের করেছেন। ওই ‘ব্লুটুথ স্যান্ডেল’ ভীষণ চতুরতার সঙ্গে তৈরি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসব স্যান্ডেল দুই লাখ রুপিতে বিক্রি করা হয়েছে।

Check Also

দুই স্ত্রীর দ্বন্দ্ব সইতে না পেরে মোটরসাইকেলে আগুন

মেহেরপুরে দুই স্ত্রীর দ্বন্দ্ব ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে, প্রকাশ্য নিজের মোটরসাইলে আগুন দিয়েছে বৈদ্যুতিক মিস্ত্রি। …

Leave a Reply

Your email address will not be published.