Friday , January 21 2022

স্ত্রী হিসেবে মোটা মেয়েরা বেশি ভালো! কেন জানেন?

স্ত্রী নির্বাচনের ক্ষেত্রে শতকরা ৯০ শতাংশ পুরুষেরই পছন্দের তালিকায় রোগা মেয়েরা থাকে। তাদের মধ্যে ধারণা থাকে যে মোটা মেয়েরা ঠিকঠাক কাজ করতে পারে না, ছেলেমেয়ের দেখাশোনা করা বা পরিবারের প্রতি দায়িত্বও ঠিকমতো পালন করতে পারে না। কিন্তু বিজ্ঞানীরা বলছেন, এই ধারণা সম্পূর্ণ ভুল। স্ত্রী হিসেবে একজন রোগা, মেদহীন মেয়ের থেকে যারা অপেক্ষাকৃত একটু মোটা তারা বেশি ভালো হয়। কিন্তু কেনো এমনটা বলা হচ্ছে, জেনে নিন।

গবেষণা বলছে, জীবনে সুখী হতে হলে অবশ্যই একটু মোটা মেয়েকে বিয়ে করা উচিত। রোগা শরীরের মেয়েরা অনেকটাই আত্মকেন্দ্রিক হয়। স্বামীর সঙ্গে তারা বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলতেও অনেকটা সময় নেয়। কিন্তু মোটা মেয়েরা এগুলো খুবই তাড়াতাড়ি করে ফেলতে পারে।

বিজ্ঞানীদের মতে রোগা স্ত্রীদের তুলনায় অপেক্ষাকৃত মোটা স্ত্রীরা তাদের স্বামীকে বেশি খুশি রাখে। তারা তাদের স্বামীর চাহিদাও অনেক ভালো বোঝে বলে জানাচ্ছেন গবেষকরা। শারীরিক মিলনের ক্ষেত্রেও অপেক্ষাকৃত মোটা স্ত্রীরা একটু বেশিই সক্রিয় হয়।

এছাড়া মোটা মেয়েরা খুব বেশি ঝগড়া করে না, ফলে তাদের সাথে সংসার করা অপেক্ষাকৃত সহজ। সন্তানের যত্ন হোক বা পরিবারের প্রতি আগ্রহ, গবেষকদের মতে এক্ষেত্রেও মোটা মেয়েরা বেশ কিছুটা এগিয়েই। তাই বিজ্ঞানীদের মতে রোগা মেয়েদের তুলনায় স্ত্রী হিসেবে একটু মোটা মেয়েরাই ভালো।

আরো পড়ুন
জে’নে নিন কোমরের বাড়তি মেদ ঝ’রানোর কা’র্যকরী দুই কৌ’শল!

বাড়তি মেদ মানুষের সৌন্দর্য ন’ষ্টের জন্য দায়ী। বিশেষ করে কোমরের বাড়তি মেদ খুবই বাজে দেখায়।

এর কারণে কোনো পছন্দের পোশাকই পরা সম্ভব হয় না। আর যদি পরেনও তবে তা দে’খতে ভালো লাগে না। তাই এই সময় ঘরে বসে মাত্র দুটি কৌশলে ঝরিয়ে ফেলুন কোমরের বাড়তি মেদ। দেখবেন, এই কৌশলে মাত্র এক মাসের মধ্যেই আপনার কোমরের অতিরি’ক্ত চর্বি কে’টে যাবে। দেরি না করে চলুন জে’নে নেয়া যাক সেই দুটি কৌশল স’স্পর্কে-

ওয়াল সিট এক্সারসাইজ
এটি খুবই কা’র্যকরী ব্যায়াম। নিয়মিত এই ব্যায়ামটি করলে কোমরের বাড়তি মেদ কমে যাবে। প্রথমে একটি দেয়ালের দিকে পিঠ করে দাঁড়ান। এবার পা ভাঁজ করে চেয়ারে যেভাবে বসতে হয় সেভাবে বসার চেষ্টা করুন। এভাবে চেয়ারে বসার ভঙ্গিতে বসে থাকুন যতক্ষণ সম্ভব হয়। পা ব্য’থা হলে থেমে গিয়ে কিছুক্ষণ বিশ্রাম নিন। প্রতিদিন ১৫ থেকে ২০ বার করে এই ব্যায়ামটি করলে আপনার কোমরের অতিরি’ক্ত চর্বি কমে যাবে।

পেলভিক ব্রিজ এক্সারসাইজ
এই ব্যায়ামটি খুবই সহজ। প্রথমে একটি সরু স্থানে সোজা হয়ে শুয়ে পরুন এবং পা দুটি বাঁকিয়ে দু’কাঁধের বরাবর রাখু’ন। এবার আস্তে আস্তে কোমর মাটি থেকে উপরে তোলার চেষ্টা করুন। লক্ষ্য রাখবেন হাত যেন কোমরের দুপাশে থাকে। যতটুকু উপরে তোলা যায় কোমর ততটাই তুলুন। এভাবে ১০ মিনিট থাকুন। শ্বা’স একেবারেই স্বা’ভাবিক থাকবে। এভাবে ১০- থেকে ১৫ বার করুন। এই ব্যায়ামটি প্রতিদিন নিয়ম করে করলে আপনার কোমরের অতিরি’ক্ত চর্বি কমে যাবে।

পাঠকের মন্তব্য:

Check Also

আরশি খান

বেশী সময় স্ত্রীর সাথে বিছানায় থাকার সেরা পদ্ধতি

পোষ্টটি তাদের জন্য যারা অধিক সময় ধরে মি’লন করতে পারেন না। অধিক সময় দরে করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *