Tuesday , September 21 2021

যার মাথার দাম ছিল ৪৩ কোটি, দেখা মিলল কাবুলের রাস্তায় (ভিডিও সহ)

যুক্তরাষ্ট্রের দুর্ধর্ষ গোয়েন্দারা যার খোঁজে আকাশ-পাতাল এক করে ফেলেছিলেন, সেই খলিল হাক্কানির খোঁজ মিলেছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, খলিল হাক্কানি আমেরিকার ‘মোস্ট ওয়ান্টেড’-এর তালিকায় ছিলেন। যুক্তরাষ্ট্র তার মাথার দাম নির্ধারণ করেছিল ৪৩ কোটি টাকা।

হাক্কানি নেটওয়ার্কের এই নেতা দীর্ঘ দিন আত্মগোপনে ছিলেন। গত রোববার তালেবান কাবুল দখল করার পর তিনি প্রকাশে এসেছেন। সম্প্রতি কাবুলের এক মসজিদে তাকে দেখা গেছে।

খবরে আরও বলা হয়েছে, তালেবান আফগানিস্তান দখল করতেই আড়াল থেকে দল সামলানো মাথাগুলো একে একে প্রকাশ্যে আসতে শুরু করেছে। আফগানিস্তানে সবচেয়ে দুর্ধর্ষ জিহাদী আন্দোলন হাক্কানি নেটওয়ার্ক। তারা কোনো একক, বিচ্ছিন্ন গোষ্ঠী নয়; তারা তালেবানেরই অবিচ্ছেদ্য অংশ।

হাক্কানি গোষ্ঠী তালেবানের হয়ে আফগানিস্তানে দীর্ঘ কয়েক দশক ধরে অর্থ সংগ্রহের কাজ করে। এই অর্থ সংগ্রহের দায়িত্বে থাকা প্রধান ব্যক্তি খলিল।

তালেবানের বর্তমান প্রধান মোল্লা হায়বাতুল্লাহ আখুনজাদার তিন উপ-প্রধানের অন্যতম সিরাজউদ্দিন হাক্কানি। খলিল সিরাজউদ্দিন হাক্কানির চাচা। আল-কায়দার সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক থাকার অভিযোগ রয়েছে। যুক্তরাষ্ট্র ২০১১ সালে তাকে বিশ্বের ‘মোস্ট ওয়ান্টেড’-এর তালিকাভুক্ত করে।

আরো পড়ুন
রাতে বাইক চালাতে গিয়ে ৩ বার পড়ে গেলেন মাহিয়া মাহি!

নানাভাবে আলোচনায় থাকার চেষ্টা করছেন ঢাকাই ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি। এর আগে সোফায় বসে রান্না করে হাস্যরসের শিকার হয়েছিলেন তিনি। তবে এবার আলোচনায় এসেছেন বাইক শিখতে গিয়ে।

শনিবার রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ভিডিওটি শেয়ার করেন মাহিয়া মাহি। তাতে দেখা যায়, বাইক চালাতে গিয়ে ধপাস করে পড়ে যান তিনি। মাহি হেলমেট ছাড়াই বাইক চালাচ্ছেন। তবে এটা ঠিক নয় বলে স্বীকার করেছেন তিনি নিজেই।

ক্যাপশনে মাহি জানান, দুই চাকার এই বাহন চালানো শিখতে গিয়ে ৩ বার পড়ে গেছেন তিনি। বাইক শেখার ভিডিওটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে। মাত্র ১৪ ঘণ্টায় এতে রিঅ্যাকশন পড়েছে ৭৩ হাজারের বেশি। এছাড়া প্রায় সাড়ে ৭ হাজার মন্তব্য জমা হয়েছে কমেন্ট বক্সে। আর ভিডিওটি দেখা হয়েছে প্রায় ৯ লাখ বার।

প্রসঙ্গত, সর্বশেষ মাহিয়া মাহিকে দেখা গেছে ‘মরীচিকা’ নামের ওয়েব সিরিজে। শিহাব শাহীন পরিচালিত সিরিজটিতে মাহি অভিনয় করেছেন সিয়াম আহমেদের বিপরীতে। আর বড় পর্দায় দেখা গেছে শাকিব খানের বিপরীতে ‘নবাব এলএলবি’ সিনেমায়।

পাঠকের মন্তব্য:

Check Also

ভিক্ষুকের বিলাসী জীবন, রয়েছে কোটি টাকার দুটি অ্যাপার্টমেন্ট!

ভিক্ষুকের বিলাসী জীবন, রয়েছে কোটি টাকার দুটি অ্যাপার্টমেন্ট!

ভারতে এক ভিক্ষুকের মাসিক আয় ও সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে। ভরত জৈন (৫০) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *